ওপেনসিভি-পাইথন টিউটোরিয়ালগুলির পরিচিতি


OpenCV
ওপেনসিভি 1999 সালে গ্যারি ব্র্যাডস্কি দ্বারা ইন্টেলে শুরু হয়েছিল এবং প্রথম মুক্তিটি 2000 সালে প্রকাশিত হয়েছিল। ভাদিম পিসারেভস্কি ইন্টেলের রাশিয়ান সফ্টওয়্যার ওপেনসিভি দল পরিচালনা করতে গ্যারি ব্র্যাডস্কিতে যোগদান করেছিলেন। 2005 সালে, স্ট্যানলিতে ওপেনসিভি ব্যবহার করা হয়েছিল, যিনি 2005 দারপা গ্র্যান্ড চ্যালেঞ্জ জিতেছিলেন vehicle পরবর্তীতে উইলো গ্যারেজের সমর্থনে এর সক্রিয় বিকাশ অব্যাহত থাকে, গ্যারি ব্র্যাডস্কি এবং ভাদিম পিসারেভস্কি এই প্রকল্পের নেতৃত্ব দিয়েছিলেন। এই মুহুর্তে, ওপেনসিভি কম্পিউটার ভিশন এবং মেশিন লার্নিং সম্পর্কিত প্রচুর অ্যালগরিদমগুলিকে সমর্থন করে এবং এটি দিন দিন প্রসারিত হচ্ছে।

বর্তমানে ওপেনসিভি সি ++, পাইথন, জাভা ইত্যাদির মতো বিভিন্ন ধরণের প্রোগ্রামিং ভাষার সমর্থন করে এবং উইন্ডোজ, লিনাক্স, ওএস এক্স, অ্যান্ড্রয়েড, আইওএস ইত্যাদি সহ বিভিন্ন প্ল্যাটফর্মে উপলব্ধ, এছাড়াও সিইউডিএ এবং ওপেনসিএল ভিত্তিক ইন্টারফেসগুলি উচ্চতর জন্য সক্রিয় বিকাশের অধীনে রয়েছে - জিপিইউ গতিবিধি।

ওপেনসিভি-পাইথন ওপেনসিভির পাইথন এপিআই। এটি ওপেনসিভি সি ++ এপিআই এবং পাইথন ভাষার সর্বোত্তম গুণাবলী সমন্বিত করে।

OpenCV-পাইথন
পাইথন হ'ল গুইডো ভ্যান রসম দ্বারা শুরু করা একটি সাধারণ উদ্দেশ্য প্রোগ্রামিং ভাষা, যা স্বল্প সময়ে খুব জনপ্রিয় হয়ে উঠেছে মূলত এর সরলতা এবং কোড পাঠযোগ্যতার কারণে। এটি প্রোগ্রামারকে কোনও পাঠযোগ্যতা হ্রাস না করে কোডের কয়েকটি কম লাইনে তার ধারণাগুলি প্রকাশ করতে সক্ষম করে।

অন্যান্য ভাষার সাথে সি / সি ++ এর তুলনায় পাইথন ধীর slow তবে পাইথনের আর একটি গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য হ'ল এটি সি / সি ++ দিয়ে সহজেই বাড়ানো যেতে পারে। এই বৈশিষ্ট্যটি আমাদের সি / সি ++ তে কম্পিউটেশনাল ইনটেনসিভ কোডগুলি লিখতে এবং এর জন্য পাইথন র‍্যাপার তৈরি করতে সহায়তা করে যাতে আমরা এই মোড়কগুলি পাইথন মডিউল হিসাবে ব্যবহার করতে পারি। এটি আমাদের দুটি সুবিধা দেয়: প্রথমত, আমাদের কোডটি মূল সি / সি ++ কোডের চেয়ে তত দ্রুত (যেহেতু এটি ব্যাকগ্রাউন্ডে কাজ করা আসল সি ++ কোড) এবং দ্বিতীয়টি, পাইথনে কোড করা খুব সহজ। ওপেনসিভি-পাইথন এইভাবে কাজ করে, এটি মূল সি ++ বাস্তবায়নের চারপাশে পাইথন মোড়ক।

এবং নম্পির সমর্থন টাস্কটিকে আরও সহজ করে তোলে। সংখ্যাসূচক ক্রিয়াকলাপের জন্য নম্পি একটি উচ্চতর অনুকূল লাইব্রেরি। এটি একটি ম্যাটল্যাব-শৈলীর সিনট্যাক্স দেয়। সমস্ত ওপেনসিভি অ্যারে স্ট্রাকচারগুলি নম্পি অ্যারেতে রূপান্তরিত হয়েছে। সুতরাং নিম্পিতে আপনি যা কিছু অপারেশন করতে পারেন, আপনি এটি ওপেনসিভিতে একত্রিত করতে পারেন যা আপনার অস্ত্রাগারে অস্ত্রের সংখ্যা বাড়িয়ে তোলে। তদ্ব্যতীত, স্যাম্পাই, ম্যাটপ্ল্লোলিব যেমন নম্পিকে সমর্থন করে এমন আরও কয়েকটি গ্রন্থাগার এটি ব্যবহার করা যেতে পারে।

সুতরাং কম্পিউটার দর্শন সমস্যার দ্রুত প্রোটোটাইপিংয়ের জন্য ওপেনসিভি-পাইথন একটি উপযুক্ত সরঞ্জাম।


No comments

Theme images by Dizzo. Powered by Blogger.